ফ্রাঙ্কফুর্ট বইমেলায় অংশগ্রহণের জন্য জার্মানি পৌঁছেছেন বাংলাদেশ সংস্কৃতি প্রতিমন্ত্রী

0
146
কে এম খালিদ এমপি
কে এম খালিদ এমপি
Azadi Ka Amrit Mahoutsav

ফ্রাঙ্কফুর্ট বইমেলায় অংশগ্রহণের জন্য জার্মানি পৌঁছেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী
আইবিজি নিউজ বাংলাদেশ সংবাদদাতা আনোয়ারুল হক ভুঁইয়া       

ঢাকা (১৯ অক্টোবর, ২০২১):

৭৩তম ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলা ২০২১ -এ অংশগ্রহণের জন্য জার্মানির ফ্রাঙ্কফুটে পৌঁছেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
প্রতিমন্ত্রী আজ টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্থানীয় সময় সকাল ১০:১৫ টায় ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। 

কে এম খালিদ আজ স্থানীয় সময় বিকাল ৫:০০ টায় ৭৩তম ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। তাছাড়া সংস্কৃতি প্রতিমন্ত্রীর আগামী ২২ অক্টোবর ২০২১ খ্রি. তারিখে ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলার প্রধান নির্বাহী কর্মকর্তা Juergen Boos এর সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। তিনি একইদিন জার্মান আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রবাসী সংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী ৬(ছয়) সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ফ্রাঙ্কফুর্ট বইমেলায় অংশগ্রহণ করছে বাংলাদেশ। ফ্রাঙ্কফুর্ট বইমেলার মাধ্যমে পৃথিবীর অন্যান্য দেশের প্রকাশনা শিল্পের সঙ্গে বাংলাদেশের প্রকাশনা শিল্পের যোগসূত্র স্থাপিত হয়। বাংলাদেশের সাহিত্য সংস্কৃতির ব্যাপারে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের আগ্রহ রয়েছে। সমৃদ্ধ বাংলা সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে এ বইমেলা একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে আসছে।

Advertisements
IBGNewsCovidService
USD

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here