১৯৭১-এর যুদ্ধে অসীম সাহসী সেনানীদের সম্মান জানাতে এনসিসি-র পক্ষ থেকে ‘আজাদি কা বিজয় শৃঙ্খলা’ এবং ‘সংস্কৃতি ওঁ কা মহাসঙ্গম’ –এর সূচনা

0
135
NCC celebrates its 71st Raising Day
NCC celebrates its 71st Raising Day
Azadi Ka Amrit Mahoutsav
RankTech Solutions Pvt.Ltd.

১৯৭১-এর যুদ্ধে অসীম সাহসী সেনানীদের সম্মান জানাতে এনসিসি-র পক্ষ থেকে ‘আজাদি কা বিজয় শৃঙ্খলা’ এবং ‘সংস্কৃতি ওঁ কা মহাসঙ্গম’ –এর সূচনা

By PIB Kolkata

নতুন দিল্লি,  ০৪ ডিসেম্বর, ২০২১ 

আজাদি কা অমৃত মহোৎসবের অঙ্গ হিসেবে জাতীয় সমর শিক্ষার্থী বাহিনী (এনসিসি) ‘আজাদি কি বিজয় শৃঙ্খলা’ এবং ‘সংস্কৃতি ওঁ কা মহাসঙ্গম’ অনুষ্ঠানের আয়োজন করছে। ‘আজাদি কি বিজয় শৃঙ্খলা’ কর্মসূচির অঙ্গ হিসেবে সারা দেশে ৭৫টি জায়গায় ১৯৭১-এর অসীম সাহসী সেনানীদের সম্মান জানানো হচ্ছে। ৭৫টি জায়গায় এই অনুষ্ঠানের মধ্যে ৫টি অনুষ্ঠান গ্যালান্ট্রি পুরস্কার পোর্টালে  (https://www.gallantryawards.gov.in/) সরাসরি সম্প্রচারিত হয়েছে।

 ‘সংস্কৃতি ওঁ কা মহাসঙ্গম’ কর্মসূচির অঙ্গ হিসেবে দিল্লিতে একটি বিশেষ জাতীয় অখণ্ডতা শিবিরের আয়োজন করা হবে। এই অনুষ্ঠানে সারা দেশ থেকে অংশগ্রহণকারীরা সাংস্কৃতিক রীতিনীতি বিনিময় করবেন। জাতীয় রাজধানী দিল্লিতে এনসিসি ক্যাম্পের অডিটোরিয়ামে আরও একটি মূল অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এই অনুষ্ঠানে সীমান্ত ও উপকূলীয় এলাকার এনসিসি ক্যাডেটরা তাদের নিজ নিজ রাজ্যের স্থানীয় নৃত্য প্রদর্শন করবেন এবং ২২টি ভাষায় অখণ্ডতা সংক্রান্ত সঙ্গীত সমবেত কণ্ঠে পরিবেশন করা হবে। 

এনসিসি-র পক্ষ থেকে এই মেগা অনুষ্ঠান আয়োজনের উদ্দেশ্যই হলো দেশের ৭৫টি জায়গায় ১৯৭১-এর যুদ্ধের অসীম সাহসী সেনানীদের পরিবারগুলিকে সম্বর্ধনা দেওয়া। এই অনুষ্ঠানে ভারতের সাংস্কৃতিক বৈচিত্র্য তুলে ধরা হবে। সীমান্ত ও উপকূলবর্তী এলাকার এনসিসি ক্যাডেটরা বৈচিত্র্যের মধ্যে ঐক্যকে আরও নীবিড় করতে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।

Advertisements
IBG NEWS Radio Services

Listen to IBG NEWS Radio Service today.


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here