ভারত কোভিড-১৯ টিকাকরণ ১২৫ কোটি ৭৫ লক্ষ অতিক্রম করেছে

0
124
Novel Corona Virus
Novel Corona Virus
Azadi Ka Amrit Mahoutsav
RankTech Solutions Pvt.Ltd.

ভারত কোভিড-১৯ টিকাকরণ ১২৫ কোটি ৭৫ লক্ষ অতিক্রম করেছে

গত ২৪ ঘণ্টায় ৭৩ লক্ষ ৬৭ হাজারেরও বেশী মানুষ টিকা নিয়েছেন

কোভিড মুক্ত হওয়ার হার বর্তমানে ৯৮.৩৫ শতাংশ

গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২১৬ জন

ভারতে সক্রিয় সংক্রমিতের সংখ্যা ৯৯ হাজার ৯৭৬

সাপ্তাহিক সংক্রমিতের হার ০.৮৪ শতাংশ, যা গত ১৮ দিন ধরে ১ শতাংশের নীচে রয়েছে

By PIB Kolkata

দেশে এ পর্যন্ত ১,২৫,৭৫,০৫,৫১৪টি টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল টিকা দেওয়া হয়েছে ৭৩,৬৭,২৩০ জনকে।     

স্বাস্থ্য কর্মীদের মধ্যে ১,০৩,৮৪,১১৩ জন টিকার প্রথম ডোজ এবং ৯৫,২১,৪৯৯ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৮৩,৭৯,৬৯৩ জন প্রথম ডোজ এবং ১,৬৫,৪০,৬৭৮ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪৬,২৮,১৪,৭৮১ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ২৩,৩৮,৭২,৩২৫ জন। ৪৫-৫৯ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ১৮,৫৭,৫০,৮৫৯ জন। আর  দ্বিতীয় ডোজ পেয়েছেন ১২,৩৩,১৯,৮৭৬ জন। যাঁদের বয়স ৬০-এর ওপরে তাঁদের মধ্যে ১১,৬৩,১০,৮৪৭ জন প্রথম ডোজ এবং ৮,০৬,১০,৮৪৩ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।     

কোভিড-১৯ সংক্রমণ থেকে আরোগ্য লাভের হার ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৬১২ জন কোভিড মুক্ত হয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে ৩ কোটি ৪০ লক্ষ ৪৫ হাজার ৬৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় আরোগ্য লাভের হার ৯৮.৩৫ শতাংশ।    

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২১৬ জন। গত ১৫৯ দিন ধরে নতুন করে সংক্রমিত হচ্ছেন ৫০ হাজারেরও কম। কেন্দ্র, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মিলিত প্রয়াসের সুফল পাওয়া যাচ্ছে। দেশে সক্রিয় সংক্রমিতের সংখ্যা নিম্নমুখী। বর্তমানে ৯৯ হাজার ৯৭৬ জন চিকিৎসাধীন। দেশে মোট সংক্রমিতের মাত্র ০.২৯ শতাংশ চিকিৎসাধীন। ২০২০-র মার্চের পর এই হার সর্বনিম্ন।

দেশ জুড়ে নমুনা পরীক্ষার ক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় ১১ লক্ষ ৫৭ হাজার ১৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দেশে ৬৪ কোটি ৪৬ লক্ষ ৬৮ হাজার ৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

একদিকে যখন নমুনা পরীক্ষা বৃদ্ধি পাচ্ছে, অন্যদিকে সাপ্তাহিক সংক্রমণের হার নিম্নমুখী। বর্তমানে এই হার ০.৮৪ শতাংশ এবং দৈনিক সংক্রমণের হার ০.৮ শতাংশ। গত ৬০ দিন ধরে দৈনিক সংক্রমণের হার ২ শতাংশের কম আর ৯৫ দিন ধরে ৩ শতাংশের কম।

Advertisements
IBG NEWS Radio Services

Listen to IBG NEWS Radio Service today.


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here