হিমাচল প্রদেশে এএসইউ অ্যান্ড এইচ ওষুধ উৎপাদক ও নিয়ামক সংস্থাগুলির জন্য প্রশিক্ষণ শিবির আয়োজন

0
150
Drugs Sales
Drugs Sales
Azadi Ka Amrit Mahoutsav
RankTech Solutions Pvt.Ltd.

হিমাচল প্রদেশে এএসইউ অ্যান্ড এইচ ওষুধ উৎপাদক ও নিয়ামক সংস্থাগুলির জন্য প্রশিক্ষণ শিবির আয়োজন

By PIB Kolkata

আয়ুষ ওষুধ উৎপাদন এবং নিয়ন্ত্রণমূলক ব্যবস্থাগুলির বাস্তবিক বিভিন্ন দিক সম্পর্কে উৎপাদক তথা নিয়ামক সংস্থাগুলিকে সচেতন করে তুলতে আয়ুষ মন্ত্রক দু’দিনের এক প্রশিক্ষণ শিবির আয়োজন করে। তিন মাসে মন্ত্রকের ওষুধ সংক্রান্ত নীতি প্রণয়ন শাখার পক্ষ থেকে যে ৫টি প্রশিক্ষণ শিবির আয়োজনের পরিকল্পনা করা হয়েছে, তার মধ্যে এটি ছিল প্রথম। 

হিমাচল প্রদেশের মান্ডিতে গতকাল আঞ্চলিক আয়ুর্বেদ গবেষণা প্রতিষ্ঠানে উত্তরাঞ্চলীয় রাজ্যগুলিকে নিয়ে এই প্রশিক্ষণ শিবির আয়োজন করা হয়। শিবিরে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, পাঞ্জাব, চন্ডীগড়, লাদাখ, জম্মু ও কাশ্মীর এবং হরিয়ানা থেকে ৪০ জনেরও বেশি প্রতিনিধি যোগ দেন। এই প্রশিক্ষণ শিবিরে বর্তমান নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা, আয়ুষ ওষুধপত্রের গুণমান যাচাই, শিল্প সংস্থাগুলির জন্য কর্মসূচি এবং রাজ্য ড্রাগ কন্ট্রোল কাঠামো নিয়ে বিস্তারিত আলোচনা হয়। শিবিরে গুণগতমানের আয়ুষ ওষুধ উৎপাদনের লক্ষ্যে সবপক্ষকে আরও উৎসাহিত করা হয়। কেন্দ্র ও রাজ্য সরকারগুলির পক্ষ থেকে তাদের সাহায্যের আশ্বাস দেওয়া হয়। 

মন্ত্রকের আধিকারিকরা জানিয়েছেন, আয়ুষ ওষুধ নিয়ামক এবং আয়ুষ ওষুধ উৎপাদক সংস্থাগুলির মধ্যে আরও স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিয়ে আসতেই এই প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হয়। সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন আয়ুর্বেদিক সায়েন্সেস এবং একাধিক জাতীয় স্তরের প্রতিষ্ঠানের সঙ্গে সহযোগিতায় মন্ত্রকের ওষুধ সংক্রান্ত নীতি প্রণয়ন শাখা দু’দিনের এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে। 

Advertisements
IBG NEWS Radio Services

Listen to IBG NEWS Radio Service today.


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here