দক্ষিন দিনাজপুর হেরিটেজ সোসাইটির পক্ষ থেকে বানগড় ,হিলি ও গঙ্গারামপুরে উৎসব অনুস্ঠিত হলো

0
196
হিলিতে উৎসব পালন
Azadi Ka Amrit Mahoutsav
RankTech Solutions Pvt.Ltd.

দক্ষিন দিনাজপুর হেরিটেজ সোসাইটির পক্ষ থেকে বানগড় ,হিলি ও গঙ্গারামপুরে উৎসব অনুস্ঠিত হলো সোসাইটির মুল কেন্দ্রীয় কর্মসূচি পদযাত্রা ও পথসভা

নীলাদ্রি শেখর মুখার্জী,দক্ষিন দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর হেরিটেজ সোসাইটির আয়োজনে 19শে নভেম্বর থেকে 25শে নভেম্বর সাতদিন ব্যাপী পালিত হচ্ছে বিশ্ব-ঐতিহ্য সপ্তাহ উদযাপন (World Heritage Week)।

এরই অঙ্গ হিসেবে আজ তৃতীয় দিন 21শে নভেম্বর (রবিবার) সকালে দঃদিনাজপুর হেরিটেজ সোসাইটির হিলি ব্লক কমিটির আয়োজনে বিশ্ব ঐতিহ্য সপ্তাহ উদযাপন হলো।
উপস্থিত ছিলেন হিলি ব্লকের বিশিষ্ট জনেরা এবং সোসাইটির প্রতিনিধিরা।অনুষ্ঠানটি হিলি ব্লকের ঐতিহ্যবাহী শহিদ মিনার প্রাঙ্গণে অনুস্ঠানটি অনুষ্ঠিত হয়।

বিকেলে গঙ্গারামপুর বাণগড়ে হেরিটেজ রক্ষার্থে সকলে মিলে শপথ বাক্য পাঠ করা হয়।তারপর বাণগড় থেকে গঙ্গারামপুর চৌপথি পর্যন্ত পদযাত্রা এবং
শেষে গঙ্গারামপুর চৌপথিতে পথসভা করা হয়।
আগামী কিছুদিনের মধ্যেই প্রশাসনের কাছে স্মারকলিপিও জমা দেওয়া হবে।

গঙ্গারামপুরের কর্মসূচিতে উপস্থিত ছিলেন গঙ্গারামপুর সহ জেলার বিভিন্ন প্রান্তের বিশিষ্ট জনেরা এবং দঃদিনাজপুর হেরিটেজ সোসাইটির সদস্য-সদস্যারা।

গত দুই দিন ওয়েবিনার করা হয়েছে।
আগামী চারদিন সংস্থার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি রয়েছে।
হেরিটেজ ফটোগ্রাফি প্রতিযোগিতা, হেরিটেজ প্রবন্ধ প্রতিযোগিতা, ওয়েবিনার এবং শেষদিনে বালুরঘাট ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে আলোচনা সভা এবং দঃদিনাজপুর জেলা ক্যুইজ সংস্থার (DDDQA) সহযোগিতায় ক্যুইজ কম্পিটিশন, সমাপ্তি অনুষ্ঠান।

Advertisements
IBG NEWS Radio Services

Listen to IBG NEWS Radio Service today.


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here