বাতিল গাড়ি ভেঙ্গে ফেলা নীতির আওতায় ছাড় সুবিধা সম্পর্কিত বিজ্ঞপ্তি জারি

0
80
Auto Scrapyard
Auto Scrapyard
ShyamSundarCoJwellers

বাতিল গাড়ি ভেঙ্গে ফেলা নীতির আওতায় ছাড় সুবিধা সম্পর্কিত বিজ্ঞপ্তি জারি

By PIB Kolkata

নয়াদিল্লি, ০৭ অক্টোবর, ২০২১

বাতিল গাড়ি ভেঙ্গে ফেলা নীতিতে গাড়ি মালিকদের পুরনো ও দূষণ সৃষ্টিকারী গাড়ির ব্যবহার বন্ধ করার জন্য উৎসাহিত করতে ছাড় সুবিধা দেওয়ার প্রস্তাব করা হয়েছে। আসলে, এ ধরনের গাড়ির রক্ষণা-বেক্ষণ খাতে খরচ বেশি এবং জ্বালানী বাবদ খরচও বেশি হয়। 

এই বিষয়গুলিকে বিবেচনায় রেখে কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রক গত মঙ্গলবার (০৫ অক্টোবর) গেজেট অফ ইন্ডিয়ায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগামী বছর পয়লা এপ্রিল থেকে বাতিল গাড়ি ভেঙ্গে ফেলার জন্য ছাড় সুবিধার বিষয়টি কার্যকর হচ্ছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্বীকৃত ভেহিকেল স্ক্র্যাপিং কেন্দ্র থেকে নেওয়া সার্টিফিকেট অফ ডিপোজিট জমা করার পরিবর্তে এই ছাড় সুবিধা পাওয়া যাবে। মোটর গাড়ি করের ক্ষেত্রে ছাড়ের সুবিধা পাওয়া যাবে। 

পরিবহণ বহির্ভূত (ব্যক্তিগত) অকেজো গাড়ি বাতিলের ক্ষেত্রে ২৫ শতাংশ এবং পরিবহণের কাজে ব্যবহৃত (বাণিজ্যিক) গাড়ির ক্ষেত্রে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় মিলবে। পরিবহণ যানবাহনের ক্ষেত্রে ৮ বছর পর্যন্ত এবং ব্যক্তিগত গাড়ির ক্ষেত্রে ১৫ বছর পর্যন্ত এই ছাড় সুবিধা দেওয়া হবে। 

গেজেট বিজ্ঞপ্তি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://static.pib.gov.in/WriteReadData/specificdocs/documents/2021/oct/doc202110701.pdf.

Advertisements IBGNewsCovidService
USD

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here