উপরাষ্ট্রপতি ভবিষ্যতে যেকোনো অতিমারির মোকাবিলায় ডিআরডিও বিজ্ঞানীদের গবেষণা আরও জোরদার করতে বলেছেন

0
174
We not only need a stronger India but also a greener India – Vice President
We not only need a stronger India but also a greener India – Vice President
ShyamSundarCoJwellers

উপরাষ্ট্রপতি ভবিষ্যতে যেকোনো অতিমারির মোকাবিলায় ডিআরডিও বিজ্ঞানীদের গবেষণা আরও জোরদার করতে বলেছেন
উপরাষ্ট্রপতি নিবাসে আজ ডিফেন্স ইনস্টিটিউট অফ ফিজিওলজি অ্যান্ড অ্যালায়েড সাইন্সেস-এর বিজ্ঞানী ও কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে প্রথম সারিতে থাকা কর্মীদের সঙ্গে উপরাষ্ট্রপতি মতবিনিময় করেছেন

By PIB Kolkata

নতুন দিল্লি, ৩০ আগস্ট, ২০২১

উপরাষ্ট্রপতি শ্রী ভেঙ্কাইয়া নাইডু প্রতিরক্ষা গবেষণা উন্নয়ন সংস্থার অধীন ডিফেন্স ইনস্টিটিউট অফ ফিজিওলজি অ্যান্ড অ্যালায়েড সাইন্সেস-এর বিজ্ঞানী ও প্রথম সারির কর্মীদের করোনা অতিমারির বিরুদ্ধে লড়াইয়ের প্রশংসা করেছেন। এর পাশাপাশি তিনি ভবিষ্যতে এই ধরনের অতিমারির মোকাবিলায় তাদের গবেষণা আরো জোরদার করার পরামর্শ দিয়েছেন।

ডিফেন্স ইনস্টিটিউট অফ ফিজিওলজি অ্যান্ড অ্যালায়েড সাইন্সেস-এর প্রায় ২৫ জন বিজ্ঞানী এবং প্রযুক্তিবিদ উপর রাষ্ট্রপতি ভবনে আমন্ত্রিত ছিলেন। তাদের সঙ্গে ছিলেন প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ডক্টর জি সতীশ রেড্ডি।

বিজ্ঞানী ও করোনার বিরুদ্ধে লড়াইয়ে থাকা প্রথম সারির কর্মীদের সঙ্গে কথা প্রসঙ্গে উপরাষ্ট্রপতি বলেন, এই অতিমারি অভূতপূর্ব স্বাস্থ্য সংকট সৃষ্টি করেছে। সারা বিশ্বজুড়ে জীবন ও জীবিকার ওপর প্রভাব ফেলেছে।

করোনার চিকিৎসা এবং ব্যবস্থাপনায় বিভিন্ন দেশীয় পণ্য বিকাশের জন্য উপরাষ্ট্রপতি ডিফেন্স ইনস্টিটিউট অফ ফিজিওলজি অ্যান্ড অ্যালায়েড সাইন্সেসের মতো প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার অধীন গবেষণাকেন্দ্র গুলির প্রশংসা করেন। তিনি বলেন, সার্স-কোভ-২ এর নতুন ভেরিয়েন্ট-এর পরিপ্রেক্ষিতে তার মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে।

প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ডক্টর সতীশ রেড্ডি করোনার চিকিৎসা ও ব্যবস্থাপনায় তাঁদের ল্যাবরেটরিতে দেশীয়ভাবে তৈরি বিভিন্ন পণ্য ও সরঞ্জাম সম্পর্কে উপরাষ্ট্রপতিকে অবহিত করেন। বিজ্ঞানী এবং প্রযুক্তিবিদদের আমন্ত্রণ ও মত বিনিময়ের জন্য তিনি উপরাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপ রাষ্ট্রপতি ভবনে এদিন

ডিফেন্স ইনস্টিটিউট অফ ফিজিওলজি অ্যান্ড অ্যালায়েড সাইন্সেসের অধিকর্তা ডক্টর রাজীব বার্শনে উপস্থিত ছিলেন।

Advertisements IBGNewsCovidService
USD