“Media at Door – দুয়ারে সাংবাদিক” – আসুন হাতে হাত দিয়ে অধিকার নিশ্চিত করি, সুস্থ্য সমাজ গড়ি

0
183
"Media at Door - দুয়ারে সাংবাদিক" @IBG NEWS
ShyamSundarCoJwellers

অত্যাচার যদি শাসকের অস্ত্র হয় প্রতিরোধ জনগণের কর্তব্য। ভারতীয় সংবিধানের চতুর্থ স্তম্ভ হয়ে আমরা আমাদের কি দ্বায়িত্ব পালন করছি? সবার আগে জানতে হবে আমাদের ক্ষমতা কতদুর?

অনির্বান চক্রবর্তী,কলকাতা

ভারতবর্ষের কোনো ব্যাক্তি সংবিধানের উর্ধ্বে নয়। “The pen is mightier than the sword” আর এই পেনই হলো আমাদের সাংবাদিকতার মুল অস্ত্র।ভারতের স্বাধীনতা থেকে শুরু করে বর্তমান পরিস্থিতি র সমস্ত রকম অন্যায়ের বিরুদ্ধে আমরা সাংবাদিকেরা পেন ধরি বলেই তৈরি হয় বিপ্লব। স্বীকার করতে দ্বিধা নেই বর্তমানে কিছু সংবাদ মাধ্যম আর কিছু সাংবাদিক বন্ধু তারা তাদের সামাজিক নৈতিক কর্তব্য থেকে বিচ্যুত হয়েছে।তার মানে এই নয়, আমরা সমস্ত সাংবাদিক গড্ডালিকা প্রবাহে গা ভাসিয়েছি।

আমাদের মধ্যে এখনো এমন অনেক সাংবাদিক বন্ধু রয়েছেন যারা বিশ্বাস করেন সাংবাদিকতা শুধু পেশা নয়,সমাজের সমস্ত বিপদে পরা মানুষের পাশে দাঁড়ানোর একটা নেশা।কিন্তু বন্ধু আপনাদের সাহায্য ছাড়া যে আমরা কিছুই করতে পারবো না। আপনাদের ভালোবাসা আর বিশ্বাস আমাদের এগিয়ে যাওয়ার রাস্তার সবচেয়ে বড়ো ধর্মস্থান।

আসুন আমরা একজোট হয়ে সমাজে ঘটে চলা সমস্ত অন্যায়ের বিরুদ্ধে সাংবিধানিক ভাবে প্রতিরোধ গড়ে তুলি। “Media at Door – দুয়ারে সাংবাদিক” এই পরিকল্পনা কে আমরা সঠিক ভাবে চালনা করতে পারলে উঠে আসবে এমন কিছু অজানা তথ্য যা বদলে দিতে পারে আমাদের সামাজিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক প্রেক্ষাপট।।

"Media at Door - দুয়ারে সাংবাদিক"
“Media at Door – দুয়ারে সাংবাদিক”
Advertisements IBGNewsCovidService
USD