সারের মজুদ পরিস্থিতি সন্তোষজনক: বাংলাদেশ কৃষিমন্ত্রী

0
88
সারের মজুদ পরিস্থিতি সন্তোষজনক: বাংলাদেশ কৃষিমন্ত্রী
সারের মজুদ পরিস্থিতি সন্তোষজনক: বাংলাদেশ কৃষিমন্ত্রী
ShyamSundarCoJwellers

সারের মজুদ পরিস্থিতি সন্তোষজনক: বাংলাদেশ কৃষিমন্ত্রী

Bangladesh Corespondent – Anowarul Hoque Bhuiyan

 ঢাকা, ২৬ আগস্ট ২০২১

কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে বিগত ১৩ বছরে দেশে সার,বীজসহ কৃষি উপকরণ নিয়ে কোন সংকট হয় নি। কৃষকেরা সহজে, সুলভে পর্যাপ্ত সার পেয়েছে। এর ফলেই আজকে কৃষি উৎপাদনে অভাবনীয় অগ্রগতি সাধিত হয়েছে।

কৃষিমন্ত্রী বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে ‘সার বিষয়ক জাতীয় সমন্বয় ও পরামর্শক কমিটির’ সভায় এ কথা বলেন।

সারের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে মন্ত্রী আরো বলেন, বর্তমানে সারের কোন ঘাটতি নেই। আগামী বোরো মৌসুম পর্যন্ত প্রুস্তুতি রয়েছে, সার নিয়ে কোন সমস্যা হবে না। তারপরও অত্যন্ত সতর্কতার সাথে সার বিতরণ ব্যবস্থা তদারকি ও মনিটরিং করা হবে, যাতে করে সার নিয়ে কোন সমস্যা না হয়। কৃষকেরা যাতে প্রয়োজনমাফিক অত্যন্ত সুলভে বাজারমূল্যে সার কিনতে পারে।

এক্ষেত্রে কৃষি মন্ত্রণালয় ও শিল্প মন্ত্রণালয় একত্রে কাজ অব্যাহত রাখবে বলেও জানান কৃষিমন্ত্রী।

কমিটির আহ্বায়ক কৃষিমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী এমপি, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম, শিল্পসচিব জাকিয়া সুলতানাসহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

কমিটির বিগত সভায় ২০২১-২২ অর্থবছরে রাসায়নিক সারের চাহিদা নির্ধারণ করা হয় প্রায় ৬৭ লাখ মেট্রিক টন।

Advertisements IBGNewsCovidService
USD