বাংলাদেশের প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্বে শাহেনুর মিয়া

0
267
বাংলাদেশের প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্বে শাহেনুর মিয়া
ShyamSundarCoJwellers

বাংলাদেশের প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্বে শাহেনুর মিয়া

তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা (প্রশাসন ও প্রেস) মো. শাহেনুর মিয়াকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার এক তথ্য বিবরণীতে কলা হয়, চুক্তিতে প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব চালিয়ে আসা সুরথ কুমার সরকারের মেয়াদ ১৪ জুলাই শেষ হয়ে যাওয়ায় ‘প্রশাসনিক কাজের স্বার্থে’ শাহেনুর মিয়াকে আর্থিক ক্ষমতাসহ ওই দায়িত্ব দিয়েছে সরকার।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বুধবারই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে বলে তথ্য বিবরণীতে জানানো হয়।

ত্রয়োদশ বিসিএসের কর্মকর্তা শাহেনুর মিয়া ১৯৯৪ সালে তথ্য ক্যাডারে যোগ দেন। গণযোগাযোগ অধিদপ্তরের মাঠ পর্যায় ও সদর দপ্তর এবং চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তরের বিভিন্ন পদে তিনি এর আগে দায়িত্ব পালন করেছেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা শাহেনুর মিয়া গত ১৮ বছর ধরে তথ্য অধিদপ্তরে সংবাদকক্ষ, প্রটোকল, সমন্বয় শাখায় দায়িত্বসহ সিনিয়র ডিপিআইও এবং অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা পদে দায়িত্ব পালন করে আসছেন।

চুক্তিতে প্রধান তথ্য কর্মকর্তা থাকছেন সুরথ কুমার সরকার ২০১৯ সালের ২৬ জুন থেকে প্রধান তথ্য কর্মকর্তা দায়িত্ব পালন করে আসছিলেন। তার আগে তিনি বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালকছিলেন।

গতবছরের জুলাই মাসে তিনি অবসরের বয়সে পৌঁছালে সরকার চুক্তিভিত্তিক নিয়োগে তাকে ওই পদে রেখে দেয়।

এর আগে জাতীয় সংসদ সচিবালয়, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, তথ্য অধিদপ্তর এবং গণযোগাযোগ অধিদপ্তরের বিভিন্ন দায়িত্বে ছিলেন সুরথ কুমার সরকার।

Bangladesh Corespondent – Anowarul Hoque Bhuiyan

Advertisements IBGNewsCovidService
USD