ভারতীয় ডাক বিভাগ আন্তর্জাতিক যোগ দিবসে জিপিও সহ কলকাতার আর-ও ৬টি ডাকঘর থেকে যোগ দিবস উপলক্ষ্যে বিশেষ ক্যান্সেলেশন প্রকাশ করবে

0
238
Azad Hind Postage Stamps
Azad Hind Postage Stamps
ShyamSundarCoJwellers

ভারতীয় ডাক বিভাগ আন্তর্জাতিক যোগ দিবসে জিপিও সহ কলকাতার আর-ও ৬টি ডাকঘর থেকে যোগ দিবস উপলক্ষ্যে বিশেষ ক্যান্সেলেশন প্রকাশ করবে

By PIB Kolkata

কলকাতা, ১৮ জুন, ২০২১

আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে ডাক বিভাগ আগামী ২১ জুন এই দিনের তাৎপর্য সম্বলিত বিশেষ ক্যান্সেলেশন  প্রকাশ করবে। ডাকটিকিটের পুণর্ব্যবহার আটকাতে  বিশেষ চিহ্ন ব্যবহার-ই হল ক্যান্সেলেশন। দেশের ৮১০টি ডাকঘর থেকে আন্তর্জাতিক যোগ দিবসের ভাবনা সম্বলিত এই চিহ্নটি প্রকাশিত  হবে। এর মধ্যে হিন্দি ও ইংরেজিতে আন্তর্জাতিক যোগ দিবস ২০২১ কথাটি লেখা থাকবে। ২১ জুন সব ডেলিভারি ও নন-ডেলিভারি মুখ্য ডাকঘর  এই বিশেষ ক্যান্সেলেশনটি প্রত্যেক চিঠিপত্রে ব্যবহার করবে ।     

কলকাতায় জিপিও ছাড়া যে ছ-টি মুখ্য ডাকঘর থেকে এই চিহ্ন ব্যবহার করা হবে তার মধ্যে রয়েছে পার্ক স্ট্রীট মুখ্য ডাকঘর, বেলেঘাটা মুখ্য ডাকঘর, বড়বাজার মুখ্য ডাকঘর,  কাশীপুর মুখ্য ডাকঘর, টালিগঞ্জ মুখ্য ডাকঘর ও আলিপুর মুখ্য ডাকঘর। এ ছাড়াও ডাক বিভাগের কলকাতা অঞ্চলের অন্যান্য মুখ্য ডাকঘরগুলি থেকেও আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনের অঙ্গ হিসেবে এই চিহ্নটি খামের উপর ব্যবহৃত হবে।   

কোভিড পরিস্থিতি বিবেচনা করে এ বছরের আন্তর্জাতিক যোগ দিবসের মূল ভাবনা হল “ যোগের সঙ্গে থাকুন, বাড়িতে থাকুন”। দেশ সতর্কভাবে ক্রমে ক্রমে লকডাউন থেকে বেরিয়ে আসছে।  এই পরিস্থিতিতে দেশের ৮১০টি ডাকঘর থেকে বিশেষ চিহ্ন-সম্বলিত এই ক্যান্সেলেশনটি ডাকটিকিট সংগ্রহকারীদের কাছে খুবই মনোগ্রাহী হয়ে উঠবে আশা করা যায়।

Advertisements IBGNewsCovidService
USD