ভারতে নতুন দৈনিক সংক্রমিত ১ লক্ষ জন – ৬১ দিনের মধ্যে সর্বনিম্ন

0
156
Electron micrograph of SARS-CoV-2 virions with visible coronae
Electron micrograph of SARS-CoV-2 virions with visible coronae
ShyamSundarCoJwellers

ভারতে নতুন দৈনিক সংক্রমিত ১ লক্ষ জন ; ৬১ দিনের মধ্যে সর্বনিম্ন
পর পর ১১ দিন নতুন সংক্রমিতের সংখ্যা ২ লক্ষের কম
ভারতে চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা আজ ১৪,০১,৬০৯ জনে নেমে এসেছে
পর পর ২৫ দিন নতুন করে সংক্রমিতের থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি
কোভিড মুক্ত হওয়ার হার ক্রমবর্ধমান ; বর্তমানে এই হার ৯৩.৯৪ শতাংশ
পর পর ১৪ দিন দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশের কম-৬.৩ শতাংশ
দেশজুড়ে টিকাকরণ অভিযানে এ পর্যন্ত ২৩ কোটি ২৭ লক্ষ টিকা দেওয়া হয়েছে

By PIB Kolkata

নয়াদিল্লী, ৭ জুন, ২০২১

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১,০০,৬৩৬ জন। গত ২ মাসে যা সর্বনিম্ন। পর পর ১১ দিন দৈনিক সংক্রমিতের সংখ্যা ২ লক্ষের কম। কেন্দ্র এবং রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যৌথ উদ্যোগের ফলে এটি সম্ভব হয়েছে। দেশে চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা আজ ১৪,০১,৬০৯ জন। পর পর ৭ দিন এই সংখ্যা ২০ লক্ষের কম। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন সংক্রমিতের পরিমাণ কমেছে ৭৬,১৯০। বর্তমানে দেশে মোট সংক্রমিতের মাত্র ৪.৮৫ শতাংশ সংক্রমিত। পর পর ২৫ দিন নতুন করে সংক্রমিতের থেকে সুস্থ হয়ে উঠার সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় আরোগ্যলাভ করেছেন ১,৭৪,৩৯৯ জন। আগের দিনের তুলনায় নতুন করে আরও ৭৩,৭৬৩ জন বেশী সুস্থ হয়ে উঠেছেন। এর ফলে এ পর্যন্ত ২,৭১,৫৯,১৮০ জন আরোগ্যলাভ করেছেন। দেশে সার্বিকভাবে কোভিড মুক্তির হার ৯৩.৯৪ শতাংশ।

গত ২৪ ঘন্টায় দেশে ১৫,৮৭,৫৮৯ টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দেশে ৩৬,৬৩,৩৪,১১১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এক দিকে যেমন নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে, অন্যদিকে সংক্রমণের হার নিম্নমুখী। আজ এই হার ৬.৩৪ শতাংশ। পর পর ১৪ দিন এই হার ১০ শতাংশের কম।

দেশে এ পর্যন্ত ২৩,২৭,৮৬,৪৮২ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। স্বাস্থ্যকর্মীদের মধ্যে ৯৯,৬৮,৮৩৬ জন টিকার প্রথম ডোজ এবং ৬৮,৬২,০১৩ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৬২,০৬,৬৬১ জন প্রথম ডোজ এবং ৮৬,৭১,৭৫৮ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ২,৮৬,১৮,৫১৪ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,৬৮,৩০২ জন। ৪৫-৬০ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৭,১০,৪৪,৯৬৬ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,১৩,৩৪,৩৫৬ জন। যাঁদের বয়স ৬০এর ওপরে তাঁদের মধ্যে ৬,০৬,৭৫,৭৯৬ জন প্রথম ডোজ এবং ১,৯২,৩৫,২৮০ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।

Advertisements IBGNewsCovidService
USD