অতিমারীর সময়ে ডাক বিভাগ গ্রাহকদের দরজায় পরিষেবা পৌঁছে দিচ্ছে

0
249
India Post - Indian Postal Service
India Post - Indian Postal Service
Azadi Ka Amrit Mahoutsav
RankTech Solutions Pvt.Ltd.

অতিমারীর সময়ে ডাক বিভাগ গ্রাহকদের দরজায় পরিষেবা পৌঁছে দিচ্ছে

কলকাতা, ২৮ এপ্রিল, ২০২১:কোভিড-১৯-এর দৌরাত্ম্যে দেশ যখন অতিমারী পরিস্থিতিতে চলছে, সেসময়ে ডাক বিভাগ ওষুধ, চিকিৎসা সরঞ্জাম থেকে শুরু করে ব্যাঙ্কিং কাজকর্মের মত গুরুত্বপূর্ণ জনপরিষেবা দেওয়ার ক্রমাগত প্রয়াস চালিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে ডাক বিভাগ তার মূল্যবান গ্রাহকদের আধার কার্ড নির্ভর অর্থ প্রদান ব্যবস্থা বা এইটিএস-এর সুযোগ নেওয়ার অনুরোধ জানিয়েছে নগদ অর্থ পোষ্ট অফিস থেকে তোলার জন্য।

এই ব্যবস্থায়, স্থানীয় ডাককর্মী একটি বায়োমেট্রিক যন্ত্র সমেত গ্রাহকের কাছে হাজির হবেন, যদি তিনি আগেভাগে পোষ্ট অফিসে এবিষয়ে জানান। গ্রাহকের আধার নম্বরের ভিত্তিতে এবং একই সঙ্গে তার ব্যাঙ্কে নাম ও ওটিপি-র ভিত্তিতে নগদ অর্থ গ্রাহকের বাড়ির দরজায় পৌঁছে দেবেন ডাককর্মী। প্রসঙ্গত ওটিপি-টি নথিভুক্ত মোবাইল নম্বর-এই আসবে। গ্রাহকের যদি পোষ্ট অফিসে যাওয়ার প্রয়োজন হয়, তাহলে কোভিড সংক্রান্ত যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থা নিয়েই তবেই পোষ্ট অফিসের দরজায় পা দেবেন। এই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার মধ্যে রয়েছে মুখে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা। পোষ্ট অফিসে যদি লাইনে দাঁড়াতে হয়, তাহলে উল্লিখিত সতর্কতামূলক ব্যবস্থা অবশ্যই নেওয়া প্রয়োজন।

ডাক দপ্তর এছড়াও গ্রাহকদের ভিড় এড়ানোর অনুরোধ জানিয়েছে। পাশাপাশি চিকিৎসার প্রয়োজনে সরঞ্জাম এবং প্রয়োজনীয় ওষুধপত্র বুক করার জন্য গ্রাহকদের পোষ্ট অফিসের সঙ্গে যোগাযোগ রাখার অনুরোধ-ও জানিয়েছে।

Advertisements
IBG NEWS Radio Services

Listen to IBG NEWS Radio Service today.