ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা লাগাতার নিম্নমুখী; ১৭৯ দিন পর এই সংখ্যা ২.৫৪ লক্ষ

0
391
Novel Corona virus
Novel Corona virus
Azadi Ka Amrit Mahoutsav

গত ৭ দিন দৈনিক মৃত্যুর সংখ্যা লাগাতার ৩০০-র কম

নয়াদিল্লি, ০১ জানুয়ারি,  ২০২১

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা লাগাতার নিম্নমুখী। আজ এই সংখ্যা আরও কমে হয়েছে ২ লক্ষ ৫৪ হাজার ২৫৪। ১৭৯ দিন পর আক্রান্তের এই সংখ্যা সর্বনিম্ন। গত ৬ই জুলাই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৫৩ হাজার ২৮৭। 

বর্তমানে ভারতে মোট আক্রান্তের কেবল ২.৪৭ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত। 

ভারতে সাম্প্রতিক দিনগুলিতে দৈনিক-ভিত্তিতে আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কাছাকাছি রয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৩৫ জন। অন্যদিকে, সুস্থ হয়েছেন ২৩ হাজার ১৮১ জন। সুস্থতার সংখ্যা গত ৩৫ দিন ধরে দৈনিক-ভিত্তিতে আক্রান্তের সংখ্যার তুলনায় বেশি হওয়ায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা নিরন্তর কমছে। 

দেশে মোট সুস্থতার সংখ্যা ৯৮ লক্ষ ৮৩ হাজার ৪৬১। সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ বাড়ছে। এই ফারাক বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৯৬ লক্ষ ২৯ হাজার ২০৭। 

সুস্থতার সংখ্যা লাগাতার আক্রান্তের সংখ্যার তুলনায় বাড়তে থাকায় জাতীয় স্তরে আরোগ্য লাভের হার আজ বেড়ে হয়েছে ৯৬.০৮ শতাংশ।

দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্য লাভকারীদের ৭৭.৬১ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক ৫ হাজার ৩৭৬ জন সুস্থ হয়েছেন। মহারাষ্ট্রে আরোগ্য লাভ করেছেন ৩ হাজার ৬১২ জন এবং পশ্চিমবঙ্গে সুস্থতার সংখ্যা ১ হাজার ৫৩৭। 

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৮০.১৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক ৫ হাজার ২১৫ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫০৯। 

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ২৫৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮০.৪৭ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্রে একদিনেই সর্বাধিক ৫৮ জনের মৃত্যু হয়েছে।কেরলে মারা গেছেন ৩০ দিন এবং পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ২৯ জনের।

দৈনিক-ভিত্তিতে করোনায় মৃত্যুর সংখ্যা দেশে গত ৭ দিন ৩০০-র নীচে রয়েছে। এর ফলে, মৃত্যু হার কমছে এবং বর্তমানে এই হার ১.৪৫ শতাংশ। 

Advertisements
IBGNewsCovidService
USD