ইফতার অনুষ্ঠানের খাওয়ার খেয়ে অসুস্থ ৩০ – এক শিশু সহ ১১ জন রসিদপুর গ্রামীণ হাসপাতালে চিকিত্সাধীন

0
1323
Iftar Party
Iftar Party
Azadi Ka Amrit Mahoutsav

ইফতার অনুষ্ঠানের খাওয়ার খেয়ে অসুস্থ ৩০

পল মৈত্র, বুনিয়াদপুর,দক্ষিন দিনাজপুরঃ রমজান মাসে ইফতার পার্টি একটি সামাজিক অনুষ্ঠান ,শুধু মাত্র ইসলাম ধর্মাবলম্বী নয়, তাদের পাড়া প্রতিবেশীরাও খাবার খান একসাথে | এই রকম  ইফতার অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ল প্রায় ৩০ জন। অসুস্থদের মধ্যে মধ্যে এক শিশু সহ ১১ জন রসিদপুর গ্রামীণ হাসপাতালে চিকিত্সাধীন।

গতরাতে ঘটনাটি ঘটে বংশীহারী থানার এলাহাবাদ গ্রাম পঞ্চায়েতের দাউদপুর এলাকায়। আজ সকালে ওই এলাকায় স্বাস্থ্য দপ্তরের কর্মীরা পৌঁছান। যারা ইফতারের খাওয়ার খেয়েছে তাদের উপর বিশেষ নজর রাখছেন স্বাস্থ্য কর্মীরা। খাদ্যে বিষক্রিয়ার ফলেই সকলে অসুস্থ হয়ে পড়েছে বলে চিকিৎসকদের প্রাথমিক অনুমান। খাবারের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে বলে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

গতরাতে বংশীহারীর দাউদপুর এলাকায় ইফতার পার্টির অনুষ্ঠান চলছিল। আমন্ত্রিত ছিল এলাকার অনেকে। সেই ইফতারের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে প্রায় ৩০ জন। অসুস্থদের মধ্যে স্থানীয় রসিদপুর গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন ১১ জন।

বাকিদের বাড়িতেই চিকিত্সা চলছে। অসুস্থরা সকলেই পেট ব্যথা, বমি, কাঁপুনি দিয়ে জ্বর ও অন্যান্য পেটের রোগ নিয়ে হাসপাতালে ভরতি হয়েছে। অসুস্থদের উপর বিশেষ নজর রাখছেন স্বাস্থ্যকর্মীরা। তবে আগের থেকে তারা কিছুটা সুস্থ রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এবিষয়ে স্থানীয় বাসিন্দা নুর আহমেদ বলেন, বংশীহারী ব্লকের এলাহাবাদ গ্রাম পঞ্চায়েতের দাউদপুর এলাকা ও তার পাশের গ্রামের মোট ১১ জন পেট ব্যথা, জ্বর, পাতলা পায়খানা নিয়ে হাসপাতালে ভরতি হয়েছে। গ্রামে আরও কয়েকজন অসুস্থ রয়েছে। সেখানে তাদের প্রাথমিক চিকিত্সা চলছে। কী থেকে এমনটা হল তা বুঝতে পারছেন না তাঁরা। 

অন্যদিকে রসিদপুর গ্রামীণ হাসপাতালের এক চিকিত্সক জানান, খাদ্যে বিষক্রিয়ার ফলে এমনটা হয়েছে বলে প্রাথমিক অনুমান তাঁদের। কাল দুপুর ও রাত মিলিয়ে ১১ জন হাসপাতালে ভরতি হয়েছে। তাদের চিকিৎসা শুরু হয়েছে। আগের থেকে এখন অনেকটাই সুস্থ তারা। 

আরো সতর্কতা ও সজাগ থাকা প্রয়োজন এই সকল সামাজিক অনুষ্ঠানে |

Advertisements
IBGNewsCovidService
USD

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here