উত্তর বাংলায় ফুলেশ্বরী নন্দিনীর উদ্যোগে বাংলা নববর্ষ বরণ অনুষ্ঠান – শিলিগুড়ির সুভাষপল্লীস্থিত ভিবজিওর স্পোর্টিং ক্লাবের পাশে সিনিয়র সিটিজেন পার্কে

0
2015
Fuleswari Nandi Bengali New Year 1425 - Silliguri
Fuleswari Nandi Bengali New Year 1425 - Silliguri
ShyamSundarCoJwellers

ফুলেশ্বরী নন্দিনীর উদ্যোগে বাংলা নববর্ষ বরণ অনুষ্ঠান

ফারুক আহমেদ: ১৪২৫ বঙ্গাব্দ সালের প্রথম দিন অর্থাৎ বাংলা নববর্ষকে বরণ করতে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। সূর্যোদয়ের সাথে সাথে ফুলেশ্বরী নন্দিনী দিনটিকে পালনের প্রস্তুতি পর্ব শুরু করে দেয়। শিলিগুড়ির সুভাষপল্লীস্থিত ভিবজিওর স্পোর্টিং ক্লাবের পাশে সিনিয়র সিটিজেন পার্কে। প্রবেশ দ্বারের সামনে আলপনা আর মঙ্গল ঘট। পার্কের সীমানা প্রাচীরের চার ধারে কূলোয় লেখা হয়– স্বাগত শুভ নববর্ষ ১৪২৫। আর তার সাথে আজকের দিনটির বিশেষ বার্তা ছিল–“জ্ঞানের আলো জ্বলুক সবার প্রাণে /নারী বাঁচুক তার যোগ্য সম্মানে।” প্রদীপ প্রজ্জ্বলন ও উদ্বোধনী সঙ্গীত দিয়ে শুরু হয় প্রকৃতির কোলে বর্ষবরণের অনুষ্ঠান।

ফুলেশ্বরী নন্দিনীর সভাপতি সুহাস বসু মহাশয় তাঁর উদ্বোধনী ভাষণে নতুন বছরে সকলে মিলে একসাথে সকল কর্মকান্ড বাস্তবায়নে ফুলেশ্বরী নন্দিনী নাগরিকদের পাশে আছেন বলে জানান। স্থানীয় একজন প্রবীণ বয়োজ্যেষ্ঠ নাগরিককে স্মারক, উত্তরীয় ও পুষ্পস্তবক সহযোগে সম্মাননা প্রদান করা হয়। স্থানীয় কাউন্সিলার মহাশয় “নববর্ষ হোক একসাথে চলার অঙ্গীকার” এর ওপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। প্রবীণ নাগরিকদের কাছে জানতে চাওয়া হয় তাঁদের সময়ে নববর্ষ কেমন কাটতো?

এছাড়া ছিল ১৮ ও ২০ নম্বর ওয়ার্ডের নাগরিকবৃন্দের একক ও যৌথ পরিবেশনা। শিশুদের আবৃত্তি পাঠ, স্বরচিত কবিতাপাঠ। ফুলেশ্বরী নন্দিনীর কর্ণধার কণিকা দাস জানান, শিল্পীদের দ্বারা পরিবেশিত হয় “বরিষ ধরা মাঝে শান্তির বাণী” গানটি। সকলকেই মুগ্ধ করে এই গানটির মাধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। সমস্ত অনুষ্ঠানটি পরিচালনা এবং সঞ্চালনার দ্বায়িত্বে ছিলেন সুদীপ চৌধুরী।

Advertisements IBGNewsCovidService
USD

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here