Kolkata tributes to mothers on Mother’s day Free passes for mothers at Mother’s Wax Museum

0
972
Mamata
Mamata
Azadi Ka Amrit Mahoutsav
RankTech Solutions Pvt.Ltd.

Free passes for mothers at Mother’s Wax Museum

Free passes for mothers at Mother’s Wax Museum

Mother’s Wax Museum in New Town has instituted a Mother’s Day gift this year – free passes to mothers and their kids.

On Mother’s Day, celebrated all over the world on May 14, many children take their mothers out for treats. So, those kids who would visit Café Ekante at Eco Park, opposite the wax museum, with their mothers, would be given two free tickets for Mother’s Wax Museum.

HIDCO, the Bengal Government agency which looks after the museum as well as Eco Park, has instituted this gift.

Picture: YouTube – WBHIDCO Ltd.

মাতৃদিবসে মায়েদের জন্য মাদার্স ওয়াক্স মিউজিয়ামে ফ্রি পাস

আজ মাদার্স ডে-র উপলক্ষে মাদার্স ওয়াক্স মিউজিয়ামে নতুন এক পদ্ধতিতে পালন করার জন্য ব্যাবস্থা করেছে হিডকো। জানা গিয়েছে, এই দিনে মা এবং তার সন্তানকে একসঙ্গে করে মাদার টেরেজার মোমের মূর্তিতে মাল্যদান করা হবে। তাও যারা করবেন তাঁদের জন্য বিনামূল্যে প্রবেশ করার সুযোগ করে দিয়েছে হিডকো।

এই গরমের দিনে খাটি বাঙালি খাবারের জন্য নিউটাউনে হিডকো বছর খানেক আগেই তৈরি করেছিল ক্যাফে একান্তে নামক একটি রেস্তোরাঁ। যেখানে বছরের নানা সময়ের সঙ্গে তাল মিলিয়ে খাবার পাওয়া যায়। তাই ওই দিন যারা ক্যাফে একান্তে রেস্তোরাতে খেতে যাবেন তাদেরকে দুটি করে মাদার্স ওয়াক্স মিউজিয়ামের জন্য বিনামূল্যে পাস দেওয়া হবে।

প্রসঙ্গত মাদার্স ডে-র দিনে অনেক সন্তানই তাঁর মাকে একটা ভাল ট্রিট দিতে চায়। তাই ওই দিন এমনিতেই যে ক্যাফে একান্তে রেস্তোরাঁতে ভিড় বাড়বে তা আগে থেকেই জানে কর্তৃপক্ষ। সেই কারণে মাদার্স ডে-তে যাতে ‘মা’কে তার সন্তান আরও ভাল কিছু উপহার দিতে পারে তার জন্যই হিডকোর পক্ষ থেকে ওই ব্যাবস্থাপনা করা হয়েছে।

নিউটাউনকে যেভাবে সাজিয়ে তোলা হয়েছে তাতে যে কোনও আন্তর্জাতিক মানের ভ্রমণস্থলের সঙ্গে পাশাপাশি জায়গা পায় ওই নিউটাউন। সেখানে লন্ডনের মাদাম তুসোর আদলে তৈরি মাদার্স ওয়াক্স মিউজিয়াম বর্তমান দিনে যে কোনও মানুষের কাছেই একটা বড় পাওনা। তাই সেই জায়গাকে যারা এতদিন পর্যন্ত চোখের দেখা দেখে উঠতে পারেননি তাঁদের কাছে এবার একটা বড় সুযোগ গড়ে দিল হিডকো কর্তৃপক্ষ।

Advertisements
IBG NEWS Radio Services

Listen to IBG NEWS Radio Service today.